খাও লাক: গুরুত্বপূর্ণ ভ্রমণকারীদের গাইড

আসলে অর্থ, লাক মাউন্টেন, দক্ষিণ -পশ্চিমা থাইল্যান্ডের এই পার্বত্য অঞ্চলের অন্যতম প্রাথমিক শিখরের পরে, খাও লাক ট্র্যাভেলারদের নির্মল সৌন্দর্য, সাদা বালির সৈকত, বিশাল ক্লিফস পাশাপাশি একটি কম সরবরাহ করে ফুকেটের মতো অন্যান্য আন্দামান সুপারস্টারদের পাশাপাশি ট্যুরিস্টির বিকল্প। এটি অবশ্যই থাইল্যান্ডে যাওয়ার জন্য সবচেয়ে সেরা অবস্থানগুলির মধ্যে একটি!

এখানেই বেশিরভাগ লাইভবোর্ড ডুব নৌকাগুলি সিমিলান দ্বীপপুঞ্জে দীর্ঘ ডাইভিং ভ্রমণের জন্য ছেড়ে যায়। এটি কিছু দুর্দান্ত সৈকত, জাতীয় উদ্যান, জলপ্রপাতের পাশাপাশি হাইকগুলির পাশাপাশি এটি উবার-জনপ্রিয় ফুকেট দ্বীপের ঠিক 60 কিলোমিটার উত্তরে।

২০০৪ সুনামির দ্বারা খাও লাককে আঘাত করা হয়েছিল এবং পাশাপাশি বিপর্যয় এখনও এখানকার বাসিন্দাদের উপর প্রচুর মূল্যায়ন করে, যেমনটি শহরের কেন্দ্রস্থলে বসে থাকা কার্যকর সুনামি যাদুঘর দ্বারা স্পষ্টভাবে প্রমাণিত হয়েছিল। তরঙ্গগুলি আঘাতের পরে 4,000 জনেরও বেশি লোক মৃত রেকর্ড করা হয়েছিল এবং পাশাপাশি আরও 3,000 টি থাকার ব্যবস্থা করা হয়নি, তবে কোনওভাবে খাও লাক ফিরে এসেছেন।

এখানকার লোকেরা সেই প্রেমময় হাসি ফিরে পেয়েছে যা থাইল্যান্ডকে বিখ্যাত করে তোলে পাশাপাশি পর্যটন সুবিধাগুলি পুনর্নির্মাণ করা হয়েছে, নতুন যাত্রা পথের পাশাপাশি অবস্থানে সতর্কতা ব্যবস্থা রয়েছে যাতে কোনও ধরণের ভবিষ্যতের বিপর্যয় আরও ভালভাবে পরিচালনা করা হবে তা নিশ্চিত করার জন্য।

আমি খাও নাও লাককে “অফ-দ্য-দ্য-দ্য-দ্য-দ্য প্যাথ” ফোন করব না, তবে এটি অবশ্যই আন্দামান উপকূলে আরও একটি পিছনের সৈকত শহরগুলির মধ্যে একটি। প্রতিটি বাজেট পরিকল্পনার জন্য লজিং পছন্দগুলির পাশাপাশি এটি একটি দুর্দান্ত স্থানে রয়েছে, সিমিলান দ্বীপপুঞ্জ, সুরিন দ্বীপপুঞ্জের পাশাপাশি খাও লাক / লাম রু জাতীয় উদ্যানের ভ্রমণের জন্য উপযুক্ত।

এই গাইডে আমি খাও লাকের ভ্রমণের বিষয়ে যা বোঝার জন্য আপনার যা প্রয়োজন তা ভেঙে ফেলতে যাচ্ছি, ঠিক সেখানে কীভাবে যাবেন, সেখানে থাকার জন্য সবচেয়ে ভাল অবস্থানগুলি পাশাপাশি খাওয়ার পাশাপাশি সবচেয়ে ভাল জিনিসগুলি, এতে খুব ভাল কাজগুলি অন্তর্ভুক্ত রয়েছে অঞ্চল জুড়ে দিন ভ্রমণ ছাড়াও। আপনি যদি খাও লাকের দিকে যাওয়ার পরিকল্পনা করছেন তবে এই গুরুত্বপূর্ণ অভ্যন্তরীণ গাইডের চেয়ে আর দেখার দরকার নেই।

☞ এছাড়াও দেখুন:

ব্যাংককে পারফর্ম করার জিনিসগুলি – 13 টি জিনিস আপনি মিস করতে চান না!

চিয়াং মাইতে পারফর্ম করার জিনিসগুলি – শীর্ষ 17 টি জিনিস আপনি মিস করতে চান না!

কোহ ফাঙ্গানে পারফর্ম করার বিষয়গুলি – শীর্ষ 21 সেরা

পাইতে পারফর্ম করার বিষয়গুলি – শীর্ষ 21 এর একটি তালিকা

সেখানে এবং দূরে

খাও লাকের কাছে যাওয়ার জন্য অসংখ্য পদ্ধতি রয়েছে। যদিও এই অঞ্চলে একটি দ্বীপ রয়েছে, এটি সত্যই মূল ভূখণ্ড থাইল্যান্ডের পশ্চিম উপকূলরেখায় রয়েছে। রাইলে বিচের মতোই, খাও লাক কিছুটা সেলড অনুভব করে যদিও এটির রাস্তাগুলি পাশাপাশি এগিয়ে রয়েছে, এটি পৌঁছানো উল্লেখযোগ্যভাবে সহজ করে তোলে।

বিমানে

বিমানের মাধ্যমে খাও লাকের কাছে আসা ভ্রমণকারীরা ফুকেট ফ্লাইট টার্মিনাল (এইচকেটি) যা শহরের বাইরে প্রায় ৮০ কিলোমিটার দূরে বা শহর থেকে ১৪০ কিলোমিটার দূরে ক্রবি ফ্লাইট টার্মিনাল (কেবিভি) এ অবতরণ করবে। পূর্বের থেকে, একটি মিনিবাস আপনাকে প্রায় এক ঘন্টার মধ্যে প্রায় $ 3 (100 টিএইচবি) এর জন্য ফ্লাইট টার্মিনাল থেকে খাও লাককে নিয়ে যাবে, বা আপনি $ 37.50 (1,200 টিএইচবি) এর জন্য একটি ট্যাক্সি নিতে পারেন। ক্রবি ফ্লাইট টার্মিনাল থেকে আপনি আপনাকে মাত্র $ 5 (160 টিএইচবি) এর জন্য খাও লাকের কাছে নিয়ে যাওয়ার জন্য একটি শাটল বাস বুক করতে পারেন এবং একটি ট্যাক্সি আপনাকে $ 50 (1,650 টিএইচবি+) এর বেশি চালাবে।

ব্যাংককের বিমানবন্দর থেকে এই উভয় বিমানবন্দর পর্যন্ত প্রতিদিন বেশ কয়েকটি ফ্লাইট চলে গেছে। এই অঞ্চলের খুব সেরা বিমান সংস্থা হ’ল এয়ারএশিয়া, তবে আপনি একইভাবে থাই সিংহ, নোক (প্রস্তাবিত নয়) পাশাপাশি থাই এয়ারওয়েজের সাথে ফ্লাইটগুলি আবিষ্কার করতে পারেন। ফুকেট বা ক্রাবির ব্যয় সম্ভবত প্রতি আসনে $ 50 – $ 70 এর মধ্যে থাকবে।

ট্রেন

ব্যাংকক থেকে ট্রেনে করে খো লাক পৌঁছানোর জন্য আপনাকে সুরত থানি স্টেশনে নামতে হবে। এই যাত্রাটি প্রায় 12 ঘন্টা সময় নেয় পাশাপাশি আপনাকে প্রায় 15 ডলার (500 টিএইচবি) ব্যয় করবে। সুরত থানি ট্রেন স্টেশন থেকে আপনি 3 ঘন্টা বাসে 5 ডলার (150 টিএইচবি) এর জন্য আশা করতে পারেন।

গাড়ি

আপনি যদি থাইল্যান্ডে কোনও যানবাহন ভাড়া নিচ্ছেন তবে আপনি ব্যাংকক থেকে খাও লাক পর্যন্ত পথ ধরে গাড়ি চালাতে পারবেন 4 ড্রাইভটি আপনাকে প্রায় 10.5 ঘন্টা সময় নেবে।

বাস

ব্যাংকক থেকে খাও লাক পর্যন্ত বাস রয়েছে পাশাপাশি তারা সাধারণত আপনার পছন্দসই শ্রেণীর উপর নির্ভর করে 15 ডলার (500 টিএইচবি) থেকে 30 ডলার (1000 টিএইচবি) এর মধ্যে ব্যয় করে। যাত্রাটি প্রায় 13 ঘন্টা সময় নেবে।

খাও লাক এ পারফর্ম করার জিনিস

সাদা বালি, পাথুরে আউটক্রোপিংস পাশাপাশি ফিরোজা পরিবেশ বান্ধব জলের সাথে প্রচুর পরিমাণে বিস্তৃত সৈকত অঞ্চল হওয়ায় উপকূল থেকে নিজেকে খোসা ছাড়ানো কঠিন হতে পারে, তবে আপনি যদি নিজের লাউঞ্জ চেয়ারটি ছেড়ে যেতে চান তবে সেখানে থাকলে, যদি আপনি সেখানে থাকেন তবে আপনি যদি সেখানে থাকেন তবে যদি আপনি সেখানে থাকেন আপনাকে এই অঞ্চলে ব্যস্ত রাখতে প্রচুর।

সৈকত হপিং যাও

সৈকত ছেড়ে তোমার মধ্যে আমার কতটা বিশ্বাস আছে তা দেখুন? এত বিট যে আমি এই অঞ্চলে কিছু দুর্দান্ত সৈকত হাঁটার সাথে কাজ শুরু করছি।

বালির প্রাথমিক প্রসারগুলি হ’ল নাং থং সৈকত পাশাপাশি গ্রামের এলএর সামনে স্ট্রিপ। এগুলি প্রাথমিক কেনার পাশাপাশি রেস্তোঁরাগুলির ক্ষেত্রগুলির খুব কাছাকাছি রয়েছে যাতে তাদের কাছে যাওয়ার জন্য আপনাকে আপনার অতিথির বাড়ি থেকে দূরে যেতে হবে না।আপনি যদি আরও কিছুটা এগিয়ে যেতে চান তবে খাও লাক বিচ নিজেই পরিদর্শন করুন যা এলএ অন বা ব্যাং নিয়াং বিচ, হাট পাকারাং, হাট ব্যাং সাক বা পাক সপ্তাহ থেকে 5 কিলোমিটার দূরে। সমস্ত চমত্কার পাশাপাশি আপনি দ্রুত তাদের প্রত্যেকটিতে একটি বিকেল ব্যয় করতে পারেন।

এও ফ্যাং এনজিএ জাতীয় উদ্যান দেখুন: জেমস বন্ড দ্বীপ

সম্পূর্ণ অপসারণ জলের পাশাপাশি ফ্যাং এনগা বে এর অসাধারণ রক ফর্মেশনগুলি বিখ্যাত জেমস বন্ড মুভি দ্য গাই উইথ দ্য গোল্ডেন সান এর জন্য দৃশ্যটি সেট করেছে, পাশাপাশি একইভাবে খাও লাক থেকে এক দিনের ভ্রমণের জন্য নিখুঁত অবস্থান তৈরি করেছে।

সুদৃশ্য জাতীয় উদ্যানটিতে অবিশ্বাস্য সমুদ্রের দৃশ্যাবলী রয়েছে, অত্যাশ্চর্য পরিবেশ বান্ধব পাশাপাশি নীল জল রয়েছে যা প্রায় নীচে থেকে আলোকিত বলে মনে হয়, পাশাপাশি সমৃদ্ধ জঙ্গল গ্রিনারিও রয়েছে। আপনার দিনের ট্রিপে কো প্যানি, একটি স্টিল্টেড গ্রাম, পাশাপাশি একটি ক্যানোইং ট্রিপে ভ্রমণ অন্তর্ভুক্ত কিনা তা পরীক্ষা করে দেখুন।

একটি লাইভবোর্ড ট্রিপে যোগদান করুন

ঝলমলে সিমিলান পাশাপাশি সুরিন দ্বীপপুঞ্জের সাথে থাইল্যান্ডের কয়েকটি সেরা ডাইভিংয়ের সুযোগের অফারটি অফশোর শুয়ে থাকার কারণে, খাও লাক একটি লাইভবোর্ডে যোগদানের জন্য অবস্থান। প্রবাল প্রাচীরগুলিতে বেশ কয়েকটি দিনের ভ্রমণে প্রচুর ব্যবসায় রয়েছে পাশাপাশি বেশিরভাগ পর্যটন এজেন্সি, অতিথি বাড়িগুলির পাশাপাশি শহরে ডাইভ শপগুলি থেকে বুকিং দেওয়া যেতে পারে।

আপনি যদি রেক ডাইভিংয়ে থাকেন তবে আপনি সত্যই এইচটিএমএস প্রথং, প্রেমচাই, এমভি সি চার্টের পাশাপাশি বুনসুংয়ের মতো অবিশ্বাস্য ডুবে যাওয়া জায়ান্টকে পরাস্ত করতে পারবেন না। লাইভবোর্ড ট্রিপে যোগদান করা থাইল্যান্ডে পারফর্ম করার জন্য অন্যতম অবিশ্বাস্য জিনিস।

খাও সোক জাতীয় উদ্যান দেখুন

এই অবিশ্বাস্য জাতীয় উদ্যানের সৌন্দর্যের কোনও সীমা নেই। অগণিত ধরণের উদ্ভিদ পাশাপাশি প্রাণীজন্তু পাশাপাশি কিছু দুর্দান্ত শিবিরের জায়গাগুলি, এই 735 বর্গকিলোমিটার প্রাকৃতিক রিজার্ভটি আন্দামানের মাঝখানে পাশাপাশি উপসাগরীয় উপকূলে স্ম্যাক ড্যাব।

একটি পুরো দিনের ট্রিপ বা মাল্টি-ডে ক্যাম্পিংয়ের পাশাপাশি জাতীয় উদ্যানের ট্রেকিং ভ্রমণের পরিকল্পনা করুন। খাও লাকের অনেক ট্যুর অপারেটর আপনাকে ট্রিপ বুকের পাশাপাশি টেপির, বার্কিং হরিণ, ম্যাকাক, গিবনস, পাশাপাশি বন্য হাতি (যদি আপনি ভাগ্যবান হন) এর মতো বহিরাগত প্রাণী আবিষ্কার করার আশা করতে পারেন।

জলপ্রপাতগুলি অন্বেষণ করুন

স্ফটিক অপসারণ পুলগুলিতে শীতল হওয়ার সময় খো লাকের কাছে কাঁচা প্রকৃতি দেখার জন্য একটি ঘনিষ্ঠ জলপ্রপাতগুলিতে পালানো একটি দুর্দান্ত পদ্ধতি। লাম রু বা খাও লাক লাম রু-র পুলগুলি পাশাপাশি চং ফাহের লোডের পাঁচটি টায়ার টাম্বলিং জলে মিস করবেন না।

জলপ্রপাতের জন্য দিনে একটি দুর্দান্ত জোড়া হাইকিং জুতা প্যাক করা সর্বোত্তম যেহেতু শিলাগুলি পুলগুলির কাছে অবিশ্বাস্যভাবে পিচ্ছিল হতে পারে। বাগ স্প্রে একইভাবে সেই জঙ্গল মশাগুলির জন্য একটি দুর্দান্ত ধারণা।

আন্তর্জাতিক সুনামি যাদুঘর

খাও লাকের বিশ্বব্যাপী সুনামি যাদুঘরটি সত্যের পাশাপাশি ধ্বংসাত্মক 2004 বক্সিং দিবস সুনামির ভয়াবহতার প্রদর্শন করে। এখনও ইতিহাসের সবচেয়ে মারাত্মক প্রাকৃতিক বিপর্যয়, ইন্দোনেশিয়ার উপকূলরেখা থেকে 9.1 মাত্রার ভূমিকম্পের পরে 9 মিটার উঁচু তরঙ্গ প্রেরণ করেছে যা তাদের পথে এই অঞ্চলের বাকী অংশের চারপাশে সর্বনাশ করেছিল।

জাদুঘরটি সুনামিস কীভাবে গঠিত হয় ঠিক সে সম্পর্কে দর্শকদের অবহিত করে, সতর্কতার ইঙ্গিত দেয় যে কীভাবে দ্রুত সুরক্ষায় যাত্রা করতে হয় তা ঠিক কীভাবে দ্রুত যেতে হবে। এটি একইভাবে বেঁচে থাকার অবিশ্বাস্য গল্পগুলি পাশাপাশি ট্র্যাজেডির কথা বলে। যাদুঘরে যাওয়া একটি দর্শনীয় অভিজ্ঞতা এবং প্রাকৃতিক ঘটনা সম্পর্কে চিন্তাভাবনাকারীদের জন্যও আবশ্যক।

খাও লাকে কোথায় থাকবেন

আপনি যদি এয়ারবিএনবির পাশাপাশি বুকিং ডট কমের মতো সাইটগুলি সন্ধান করেন তবে আপনি সমস্ত বাজেটের জন্য থাকার জন্য কিছু দুর্দান্ত অফার আবিষ্কার করতে পারেন। বুকিং ডটকমের শীর্ষ রেটেড অবস্থানগুলি পরিদর্শন করতে ঠিক এখানে ক্লিক করুন, পাশাপাশি আপনি যদি থাইল্যান্ডকে ব্যাকপ্যাক করছেন তবে আপনি বুঝতে পেরে খুশি হবেন যে তাদের মধ্যে অনেকগুলি প্রতি রাতে 30 ডলারের নিচে রয়েছে।

যেখানে খেতে

থাইল্যান্ডে যখনই, নিজেকে দিনে কেবল তিনজন খাবারে রাখা কঠিন। হালকা, সতেজতা, নোনতা, মশলাদার, দুর্দান্ত পাশাপাশি টক, দক্ষিণ থাইল্যান্ডের রান্নাটি দুর্দান্ত পাশাপাশি আঞ্চলিক খাবারের পাশাপাশি সুস্বাদু সামুদ্রিক প্রস্তুতির চেষ্টা করার জন্য খাও লাক একটি দুর্দান্ত অবস্থান।

নিষেধাজ্ঞার নাইট মার্কেট

খাও লাক সৈকত থেকে মাত্র 20 মিনিটের দূরে অবস্থিত, এই দৈত্য রাতের বাজারটি প্রতি বুধবার পাশাপাশি শনিবারের পাশাপাশি এক টন অবিশ্বাস্য থাই খাবার ধরে রাখে। অদ্ভুত থেকে অদ্ভুত পর্যন্ত, আপনি এই আকর্ষণীয় রাতের বাজারে প্যাড থাই থেকে গ্রিলড পোকামাকড় পর্যন্ত যা কিছু চেষ্টা করতে পারেন। এমনকি যদি আপনি এখানে খেতে পছন্দ না করেন তবে আপনার এটি পরিদর্শন করা উচিত কারণ এটি এই গাইডেও “জিনিসগুলি করার জন্য” এর অধীনে দ্রুত তালিকাভুক্ত করা যেতে পারে।

সীফুড রেস্তোঁরা

যদি কোনও সুস্বাদু সীফুড বার্বেক খুঁজছেন পাশাপাশি আপনি ব্যয় করার জন্য কিছুটা অতিরিক্ত বাহট পেয়েছেন, তবে সালা রেস্তোঁরাটির পাশাপাশি খাও লাক সীফুডও মিস করবেন না, যা উভয়ই নিষেধাজ্ঞায় ফেট ক্যাসেম আরডিতে পাওয়া যায়জি থং। উভয় রেস্টর্ন্যাটগুলির একটি দুর্দান্ত সেটিং রয়েছে পাশাপাশি দুর্দান্ত বারগুলির পাশাপাশি ধারাবাহিকভাবে তাজা পাশাপাশি উদার অংশগুলি পাশাপাশি থাই ডুবানো সস সহ প্রস্তুত সামুদ্রিক খাবার সরবরাহ করে।

কখন দেখা

উচ্চ মৌসুমে বা কাঁধের মৌসুমে আপনার আন্দামান উপকূলরেখায় যাওয়ার পরিকল্পনা করার মতো, যেহেতু অফ সিজনে বৃষ্টিপাত অত্যন্ত ভারী। শুকনো মরসুম নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত চলমান পাশাপাশি মে থেকে অক্টোবর পর্যন্ত ভেজা মরসুমে চলে।

চার্ট লিখেছেন: হলিডে-ওয়েদার ডটকম

এমনকি শুকনো মৌসুমেও যদিও আপনি বৃষ্টি পাবেন, বিশেষত শুরুতে পাশাপাশি শেষের (কাঁধ), তবে মে মাসের পাশাপাশি অক্টোবরের মধ্যে বর্ষাকালে একটি উল্লেখযোগ্য পরিমাণ বর্ষাকালে রয়েছে। এই সময়ের মধ্যে আপনি থাইল্যান্ড উপসাগরে (কোহ সামুই, কোহ তাও, কো ফ্যাঙ্গান ইত্যাদি) থাকতে আরও ভাল।

খাও লাক অপেক্ষা করছে…

যদিও খাও লাক থাইল্যান্ডের অন্যান্য কয়েকটি অবস্থানের তুলনায় খানিকটা বেশি ব্যয়বহুল, তবে এখানকার দর্শনার্থীরা ফুকেটের বিকল্প হিসাবে পুরস্কৃত করা হয়েছে, দুর্দান্ত ডিলগুলি দেখার পাশাপাশি শহরে পাশাপাশি আশেপাশের জাতীয় উদ্যানগুলিতে উভয়ই করার জন্যও দুর্দান্ত চুক্তি রয়েছে পাশাপাশি সৈকত।

পাউডারযুক্ত বালিতে সূর্যাস্ত উপভোগ করতে প্রতিটি ভ্রমণের পরে ফিরে আসা, আন্দামান উপকূলের আরও কিছু পরীক্ষা করার সময় আপনি দ্রুত খোকে আপনার ঘরের বেসটি তৈরি করতে পারেন। আপনি কীভাবে দক্ষিণ থাইল্যান্ডের পশ্চিম উপকূলরেখায় আপনার সময়টি ব্যয় করেছেন তা ঠিকই হোক না কেন, আপনার ভ্রমণপথে চমত্কার খাও লাক রয়েছে তা নিশ্চিত করার চেষ্টা করুন।

উইকিকোমন্স দ্বারা লিড ছবি।

এই নিবন্ধটি পছন্দ? পিন কর!

দাবি অস্বীকার: ছাগল অন দ্য রোড একটি অ্যামাজন অংশীদার পাশাপাশি একইভাবে অন্য কিছু খুচরা বিক্রেতাদের জন্য একটি অনুমোদিত। এর অর্থ আপনি যদি আমাদের ব্লগে লিঙ্কগুলির পাশাপাশি সেই খুচরা বিক্রেতাদের কাছ থেকে ক্রয় ক্লিক করেন তবে আমরা কমিশন তৈরি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

আপনি কি সত্যিই জানেন যে শিথিলকরণের অর্থ কী? স্পাইকার্সে ডে স্পা অ্যানিস টেমারিন্ড রিট্রিটআপনি কি সত্যিই জানেন যে শিথিলকরণের অর্থ কী? স্পাইকার্সে ডে স্পা অ্যানিস টেমারিন্ড রিট্রিট

গার্ডনার্সের ক্যাসকেডের কানের কানের মধ্যে ম্যালেনির আন্তঃদেশীয় শহরটির বাইরে পড়ে, ডে স্পা অ্যানিস ডে ডে স্পা সানশাইন উপকূলের এই সুন্দর অংশে আরও একটি প্রশান্তি নিয়ে আসে। ম্যালেনি তার উদার প্রাকৃতিক

গ্রেনাডায় বসবাস: আমাদের লাইফ ইন ফটোগ্রেনাডায় বসবাস: আমাদের লাইফ ইন ফটো

গত চার মাস ধরে দক্ষিণ ক্যারিবিয়ান দ্বীপে বসবাস করা দুর্দান্ত ছিল, এবং এটি এখনও শেষ হয়নি! আমাদের এখনও গ্রীষ্মমণ্ডলগুলিতে আরও তিন মাসের জীবনযাপন রয়েছে, যা আমরা খুব অপেক্ষায় রয়েছি। এটি