রাস্তায় কীভাবে পুরো সময়ের শিল্পী হতে হবে সে সম্পর্কে 10 টি ধারণা

আমি আর্ট ইনস্টলেশন, পেইন্টিংস, স্বপ্নের ক্যাচারার, ইকো পোশাক এবং সেইসাথে গহনা তৈরি করি। স্বপ্নের ক্যাচারাররা নেটিভ আমেরিকান ভারতীয় সংস্কৃতির সাথে আমি অনুভব করি এবং সেইসাথে পাচামামার (মাদার আর্থ) এর সাথে আমাদের সংযোগটি বোঝার সাথে আমার গভীর সংযোগ থেকে জন্মগ্রহণ করে।

লন্ডনে (যুক্তরাজ্য) নয় বছর বেঁচে থাকার পরে একজন প্রশিক্ষক হিসাবে পাশাপাশি খণ্ডকালীন শিল্পী হিসাবে কাজ করার পরে, আমি আমার ভাড়া ফ্ল্যাট ছেড়ে যাওয়ার পাশাপাশি রাস্তায় আমার উত্সাহ নিতে প্রভাবিত বোধ করেছি। নয়টি দেশ, পাঁচটি মহাদেশ, পাশাপাশি এক বছরের পাশাপাশি দেড় পরে, আমি বর্তমানে কোস্টা রিকান জঙ্গলে সেই স্বপ্নগুলি বাস করছি, যেখানে আমি সন্তুষ্ট হয়েছি ‘দুটি বানর ভ্রমণ’!

ছবি গ্যারি জে উড সিসি বাই-এসএ 2.0
আমার ভ্রমণের পাশাপাশি, আর্ট ইনস্টলেশনগুলির মধ্যে একটি যা আমি উত্পাদন করতে অনেক বেশি নম্র বোধ করি তা ভারতের অরোভিলিতে গত বছর শতাধিক লোকের সাথে ছিল। এটি আশেপাশের অঞ্চলে কল্পনা পরীক্ষা করার পাশাপাশি বিশ্বব্যাপী পরিবেশগত সমস্যাগুলি বোঝার জন্য তৈরি করা হয়েছিল। আমি ইউকেআই ছাড়ার আগে ইকো-আর্ট ইনস্টলেশন নামে একটি অলাভজনক ব্যবসা সেট আপ করার পাশাপাশি কিকস্টার্টার প্রচারের মাধ্যমে £ 561 বাড়িয়ে এই কাজটি অর্থায়ন করেছিল।

আমি একইভাবে ইতালির পাশাপাশি পেরুর শিল্পীদের সাথে অন্যান্য সাইট-নির্দিষ্ট ইনস্টলেশন তৈরি করেছি। পেরুভিয়ান অ্যামাজনে ইনস্টলেশনটি বেশ বুনো ছিল কারণ অন্তর্ভুক্ত শিল্পীদের মধ্যে একজন হোলার বানর!

ছবি ম্যাথু রুনো সিসি বাই-এনসি 2.0
আমার ভ্রমণের সময় আমি সবচেয়ে বড় বিষয়গুলি আবিষ্কার করেছি: নির্ভর করে আপনার কখনই না করা পরিচালনা করা উচিত, কল্পনাতে ব্যথা রূপান্তরিত করা এক ধরণের আলকেমি, যা কৃতজ্ঞতা প্রাচুর্য প্রকাশ করে, আপনার শরীরের কথাও শুনতে আপনার আনন্দের সাথে মেনে চলার সাথে সাথে, দুর্বলতার মধ্যে স্ট্যামিনার মান, প্রকৃতির বা ধ্যানের মতো হাঁটাচলা করার মতো উদ্ভাবনী প্রবাহের পক্ষে উপযুক্ত যে শাখা সংরক্ষণের মূল্য, পাশাপাশি সরং পরার জন্য প্রচুর বিভিন্ন পদ্ধতি রয়েছে!

ফারলে রোল্যান্ড এন্ডম্যান সিসি বাই-এনডি 2.0 এর ছবি

রাস্তায় কীভাবে শিল্পী হতে হবে সে সম্পর্কে আমার দশটি ধারণা এখানে রয়েছে:

প্রদর্শনী – একটি ওয়েব সাইট রাখুন পাশাপাশি ইন্টারনেটে আপনার শিল্পটি ভাগ করুন পাশাপাশি আপনি যেখানেই রয়েছেন আপনার সৃষ্টিগুলি স্ক্রিন করার জন্য উপযুক্ত আঞ্চলিক সেটিং আবিষ্কার করুন।

শপ সেট আপ করুন – আপনার শিল্পকে অনুপ্রেরণামূলক বাজারগুলিতে স্থানীয়ভাবে ক্রয়ের জন্য পাশাপাশি আপনার ওয়েবসাইটের সাথে ইন্টারনেট আর্ট ডিলারশিপের উপর বিশ্বস্ততার মাধ্যমে সহজেই অ্যাক্সেসযোগ্য করুন – আমি সাচি আর্টের সাথে সম্পর্কিত।

সহজেই অ্যাক্সেসযোগ্য হোন – আপনার ওয়েবসাইটে সরবরাহের তথ্য যাতে কোয়েরিযুক্ত লোকেরা কীভাবে উপলভ্যতা, দামগুলি, পাশাপাশি প্রদর্শনী সম্পর্কে আপনার সাথে কীভাবে যোগাযোগ করতে পারে তা বুঝতে পারে।

অন্যকে অন্বেষণ করতে অনুপ্রাণিত করুন – আপনার শিল্প ভাগ করুন, কর্মশালাগুলি ধরে রাখুন, বহুমুখী পাশাপাশি পরামর্শের জন্য উপলব্ধ, অন্যান্য শিল্পীদের সাথে একসাথে কাজ করুন, পাশাপাশি আপনার ভ্রমণের অভিজ্ঞতা পাশাপাশি বিভিন্ন সংস্কৃতিগুলি আপনি যা তৈরি করেন তাতে সংহত করতে সক্ষম করুন।

আপনার শিল্পটি নথিভুক্ত করুন – দুর্দান্ত উচ্চ মানের ক্যামের সাথে ভ্রমণ করার পাশাপাশি আপনার দুর্দান্ত উচ্চ মানের কাগজের জন্য ল্যাপটপটি আপনার কাজের পাশাপাশি কিছু এসডি মেমরি কার্ডের ব্যাক আপ করতে আপনার সাথে বেশ কয়েকটি কঠিন ড্রাইভ নিন। এসডি কার্ডগুলি একইভাবে সহায়ক হিসাবে উপলব্ধ যদি আপনার ডিভাইসগুলি ত্রুটিযুক্ত হয় কারণ আপনি সর্বদা কোনও বন্ধুর ক্যামেরায় সেগুলি ব্যবহার করতে পারেন।

আপনার কম্পন উত্থাপন করুন – এমন একটি জলবায়ু সহ একটি অনুপ্রেরণামূলক পরিবেশে থাকার জন্য অঞ্চল উত্পাদন করুন যা আপনাকে ফিট করে পাশাপাশি এমন লোকদের আশেপাশে যারা ভাগ করে নিয়েছে। আমি প্রকৃতিতে থাকা, পুষ্টিকর খাবার খাওয়া, একটি দুর্দান্ত রাতের ঘুম পাওয়া, পাশাপাশি ধ্যানগুলি আমাকে উদ্ভাবনী প্রবাহে থাকতে সহায়তা করে।

আপনার অর্থ পরিচালনা করুন-আপনার উত্সের দেশে একটি পেপাল পাশাপাশি পরিষেবা ব্যাংক অ্যাকাউন্ট সেট আপ করার পাশাপাশি আপনার অ্যাকাউন্টগুলির 12 মাসের অর্থ প্রবাহ স্প্রেডশিট রাখুন।

আপনার কল্পনা ভাগ করুন – আমি সম্প্রতি একটি স্বপ্নের ক্যাচারের নেকলেস অফার করেছি, যা প্রথমে আমি যেটি পরেছিলাম তার প্রশংসা দিয়ে শুরু হয়েছিল! লোকেরা সাধারণত শিল্পীদের কাছ থেকে কেনা পছন্দ করে এবং সেইসাথে মনোরম বস্তুগুলি আমাদের কোনও জায়গা, মুহুর্তে পুনরায় সংযুক্ত করতে পারে বা কেবল পছন্দের জন্য একটি দুর্দান্ত উপহার হতে পারে

নেটওয়ার্ক – ফেসবুক, পিন্টারেস্ট, টুইটার, পাশাপাশি ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক সাইটগুলিতে যোগদান করুন। আকর্ষণীয় কাজের পাশাপাশি শিল্পীদের সম্পর্কে রচনা করা ম্যাগাজিনগুলিতে আপনার কাজ সম্পর্কে প্রেস রিলিজগুলি প্রেরণ করুন। এছাড়াও, আপনি আপনার ভ্রমণগুলিতে সন্তুষ্ট হন এমন লোকদের সরবরাহ করতে কিছু তথ্য কার্ডের সাথে যোগাযোগ করুন।

সচেতনভাবে সম্পদ উপকরণ – প্রকৃতি প্রচুর পরিমাণে সংস্থান ব্যবহার করে, আপনি কীভাবে উত্সর্গ করেন ঠিক সে সম্পর্কে সচেতন পাশাপাশি বহুমুখী হন। আমার শিল্পের বেশিরভাগটি আমি পরিবেশ থেকে যেমন দ্রাক্ষালতা, শেল, পালক, পাশাপাশি আপসাইক্লযুক্ত আইটেমগুলি থেকে আবিষ্কার করি সেগুলি থেকে উত্পাদিত হয়। আমি সম্প্রতি সম্প্রতি একটি ইভেন্টে গিয়েছিলাম যার একটি সাদা গাউন কোড ছিল, তাই আঞ্চলিক পুনর্ব্যবহারযোগ্য বিন থেকে উত্সাহিত একটি পুরানো মশার ওয়েব থেকে একটি গাউন তৈরি করেছিল!

লোকস্টেভ সিসি বাই-এসএ 2.0 দ্বারা ছবি

আপনি কি পিন্টারেস্টে আছেন? এই পিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

গ্রীষ্মের ভ্রমণের পাশাপাশি ঠিক কীভাবে এটিকে আদর্শ করা যায়গ্রীষ্মের ভ্রমণের পাশাপাশি ঠিক কীভাবে এটিকে আদর্শ করা যায়

আপনার পছন্দের ভ্রমণের মরসুমটি কী? অনেক লোক ভ্রমণের পাশাপাশি গ্রীষ্মের সময় রাস্তায় ভ্রমণে যেতে পছন্দ করেন, মূলত ভাল আবহাওয়ার পরে থেকে। গ্রীষ্মকালীন রোড ট্রিপে যাওয়ার সময় আপনার চিন্তাভাবনা করার জন্য

এপিক 8 দিনের মঙ্গোলিয়ান ট্রেকিং অ্যাডভেঞ্চারএপিক 8 দিনের মঙ্গোলিয়ান ট্রেকিং অ্যাডভেঞ্চার

ছয় মাস আগে আমরা একটি ভ্রমণের পরিকল্পনা শুরু করি যা আমাদের ভ্রমণ স্টাইলে বিপ্লব ঘটায়। আমরা আমাদের নিজস্ব ট্রেকটি সাধারণ রুটগুলি থেকে দূরে, সত্যিই মারধর করার পথ থেকে পরিকল্পনা করতে