নিউ মেক্সিকো

সান্তা ফে -তে রাজ্য ক্যাপিটল বিল্ডিং ঘুরে দেখানো যখনই আমাদের পরিবার কোনও রাজ্যের রাজধানী শহর দিয়ে যায়, আমরা ক্যাপিটল বিল্ডিংটি থামাতে এবং ট্রিপ করতে পছন্দ করি। সম্পূর্ণরূপে নিখরচায় এবং সাধারণ মানুষের জন্য উন্মুক্ত, অনেক রাজ্য ক্যাপিটল বিল্ডিং গাইডেড এবং স্ব-নির্দেশিত ট্যুর সরবরাহ করে।

সান্তা ফে, নিউ মেক্সিকোতে কিছুটা প্রয়োজনীয় রোদে আমরা শুক্রবার বিকেলে রাজ্য ক্যাপিটল ভবনে প্রবেশ করি।

অধিবেশনে আইনসভার সাথে, শিক্ষকরা শিক্ষার বাজেটে কাটাতে প্রতিবাদ করছেন, গাইডেড ফিল্ড ট্রিপে প্রাথমিক শিক্ষার্থীদের দল এবং মূল রোটুন্ডার অধীনে সংঘটিত কৃষি সম্পর্কিত একটি সম্মেলনের জন্য প্রদর্শন স্থাপনের জন্য অসংখ্য লোক আমাদের চারপাশে ঘিরে রেখেছে, কারণ আমরা অসংখ্য প্রত্যক্ষ করেছি কর্মে সরকারের স্তর।

অফিসিয়াল নিউ মেক্সিকো আইনসভা ওয়েবসাইটে দর্শনার্থীদের পৃষ্ঠা দিয়ে শুরু করুন। “দর্শনার্থীরা সোমবার সকাল 7 টা থেকে সন্ধ্যা 6 টা অবধি স্ব-নির্দেশিত ভ্রমণে আনন্দিত হন। আগস্টে গত শনিবার পর্যন্ত স্মৃতি দিবস থেকে ক্যাপিটল সকাল 9 টা থেকে 5 টা অবধি ছুটি এবং শনিবারে স্ব-নির্দেশিত ভ্রমণের জন্যও উন্মুক্ত ”

কোথায় অবস্থান করা

Stay22.com এর মাধ্যমে প্রচলিত হোটেলগুলি থেকে ব্যক্তিগত যাত্রা ভাড়া পর্যন্ত সান্তা ফেতে পরিবার-বান্ধব থাকার ব্যবস্থা সন্ধান করুন:

আমাদের পরিদর্শনকালে সাধারণ হাবব উদ্ঘাটিত হওয়ার কারণে, আমরা মূল বিল্ডিংয়ের মধ্য দিয়ে একটি সংক্ষিপ্ত স্ব-নির্দেশিত হাঁটা বেছে নিয়েছি। মার্কিন যুক্তরাষ্ট্রের একমাত্র রাউন্ড স্টেট ক্যাপিটল, 51 বছর বয়সী এই বিল্ডিংটি জিয়া সূর্যের প্রতীকটির সাথে সাদৃশ্যপূর্ণ হওয়ার জন্য তৈরি করা হয়েছিল যখন উপরে থেকে দেখে। চারটি জিয়ার পবিত্র সংখ্যা এবং চারটি প্রবেশদ্বার ডানা মূল রোটুন্ডা থেকে বেরিয়ে আসে। জিয়া সান প্রতীকটিও সরকারী নিউ মেক্সিকো স্টেট ফ্ল্যাগে বিশিষ্টভাবে প্রদর্শিত হয়।

বিল্ডিংয়ের দর্শনার্থীরা চার তলা ভ্রমণ করতে পারেন, যার মধ্যে একটি মাটির নীচে। গভর্নরের অফিসটি চতুর্থ তলায় অবস্থিত, এতে আন্তর্জাতিক লোক শিল্পের যাদুঘর থেকেও প্রদর্শন রয়েছে।

আসলে, পুরষ্কার প্রাপ্ত শিল্প একটি ক্যাপিটল বিল্ডিং ট্যুরের একটি প্রধান উপাদান। ক্যাপিটল অ্যানেক্সে এবং ক্যাপিটল মাঠে পাবলিক স্পেসগুলিতে প্রায় 600 টি শিল্পকর্ম বৈশিষ্ট্যযুক্ত, আমরা একটি সাধারণ মার্বেল এবং গ্রানাইট-স্টাইলের সরকারী ভবনের চেয়ে একটি আর্ট মিউজিয়ামে ঘুরে বেড়াচ্ছিলাম বলে আমরা অনেক বেশি অনুভব করেছি। শিল্প এবং শিল্পীদের – আর্ট, ভাস্কর্য এবং ডিজাইন সম্পর্কে আরও তথ্যের জন্য নিউ মেক্সিকো ক্যাপিটল আর্ট সংগ্রহের সাইটটি দেখুন সান্তা ফে -তে আমাদের সময়ের অন্তর্নিহিত থিম।

সব মিলিয়ে আমরা বিল্ডিং এবং ভিত্তি অন্বেষণে প্রায় 45 মিনিট ব্যয় করেছি। বিল্ডিংয়ের অনেক বেশি বিশিষ্ট, স্থায়ী শিল্পকর্মের গুরুত্ব সহ বিল্ডিংয়ের ইতিহাস এবং প্রভাবের আরও অনেক বিস্তৃত ব্যাখ্যার জন্য, একটি গাইডেড/গ্রুপ ট্রিপ সম্ভবত আরও ভাল বিকল্প।

শুভ ট্রেলস!

সম্পর্কিত

রাজধানী শহরগুলি যতদূর যায়, আইডাহোয়াস বোইসে ফ্যামিলি গেটওয়ে, বোইস আমাদের অন্যতম প্রিয়। একটি সমৃদ্ধ ডাউনটাউন জেলাগুলি স্থানীয় পণ্য বিক্রি করে অসংখ্য স্বতন্ত্র পাব এবং ইটারি এবং স্টোরকে গর্বিত করে। পথচারী এবং সাইকেল চালকরা শহরের রাস্তাগুলি ঘুরে বেড়ায়, পাথগুলির একটি নেটওয়ার্কের সাথে সংস্থাগুলির সাথে আশেপাশের পাশাপাশি আইডাহো স্টেট ইউনিভার্সিটির সাথে সংযুক্ত রয়েছে। বোইস…
জুন 1, 2016 ইন “আইডাহো”

অলিম্পিয়ার পরিবারের জন্য 10 গন্তব্য, আমাদের প্রিয় রাস্তা ভ্রমণের ওয়াশিংটোনসোম রাজধানী শহরগুলিতে। সাধারণত ইতিহাস এবং সামাজিক অধ্যয়নের মিশ্রণের সাথে উপস্থাপিত হয়, ক্যাপিটাল সিটি রোড ট্রিপগুলি একটি নাগরিক পাঠ যা কেবল উন্মুক্ত হওয়ার অপেক্ষায়। অলিম্পিয়া এই প্রবণতার ব্যতিক্রম ছিল না; যাদুঘর, পার্ক এবং প্রচুর স্বাধীন মালিকানাধীন দোকান এবং রেস্তোঁরা সহ, এখানে…
নভেম্বর 2, 2016 ইন “প্যাসিফিক”

ওয়াশিংটনে পারিবারিক যাত্রা, ডিসউইথ সম্পূর্ণরূপে নিখরচায় বা স্বল্প ব্যয়বহুল ভর্তি এবং গ্রেটার ওয়াশিংটন ডিসি অঞ্চল জুড়ে আঁটসাঁট আকর্ষণীয় আকর্ষণগুলিতে স্বল্পমূল্যের ভর্তি, আমেরিকার ক্যাপিটল সিটি একটি জনপ্রিয় গেটওয়ে গন্তব্য হিসাবে অবাক হওয়ার কিছু নেই। হাঁটাচলাযোগ্য এবং বাইকযোগ্য, ডিসিতে দর্শনার্থীরা সর্বাধিকীকরণের জন্য পাবলিক সাবওয়ে এবং বাস লাইনের একটি নেটওয়ার্কও ব্যবহার করতে পারেন …
31 মে, 2015 ইন “বড় শহরগুলি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

একটি ভিউ সহ খাবার – টার্নারি, সিডনিএকটি ভিউ সহ খাবার – টার্নারি, সিডনি

ছবি আপনি ডাইনিংয়ের ভেন ডায়াগ্রামের দুর্দান্ত অঞ্চলে রয়েছেন। আপনি খাবারের পাশাপাশি পানীয়ের তিনটি দিকের কেন্দ্রীয় সন্তোষজনক পয়েন্টে বসেন, পাশাপাশি চেরি খুব ভাল বিটগুলি বেছে নেন। এটি সিডনির পাইরমন্টে টার্নারির ধারণা।

হংকং ডিজনিল্যান্ড: ছাড়যুক্ত টিকিট এবং ট্র্যাভেল গাইডহংকং ডিজনিল্যান্ড: ছাড়যুক্ত টিকিট এবং ট্র্যাভেল গাইড

ডিজনি এবং থিম পার্ক একত্রিত করুন, তারপরে আপনি নিজেকে পৃথিবীর সবচেয়ে সুখী জায়গায় খুঁজে পাবেন! আপনি যদি আপনার চেক আউট ভাল পরিকল্পনা করেন তবে এটি। হংকং ডিজনিল্যান্ড এশিয়া এবং বিশ্বের

গ্রীষ্মের ভ্রমণের পাশাপাশি ঠিক কীভাবে এটিকে আদর্শ করা যায়গ্রীষ্মের ভ্রমণের পাশাপাশি ঠিক কীভাবে এটিকে আদর্শ করা যায়

আপনার পছন্দের ভ্রমণের মরসুমটি কী? অনেক লোক ভ্রমণের পাশাপাশি গ্রীষ্মের সময় রাস্তায় ভ্রমণে যেতে পছন্দ করেন, মূলত ভাল আবহাওয়ার পরে থেকে। গ্রীষ্মকালীন রোড ট্রিপে যাওয়ার সময় আপনার চিন্তাভাবনা করার জন্য