ডলোমাইটসে তিন দিন: একটি সাউথ টাইরল গেটওয়ে

অ্যাডভেঞ্চারাস কেটে অনুমোদিত লিঙ্ক রয়েছে। আপনি যদি এই লিঙ্কগুলি দিয়ে কোনও ক্রয় করেন তবে আমি আপনাকে অতিরিক্ত ব্যয় ছাড়াই ক্ষতিপূরণ করব। ধন্যবাদ!

টুইটারে শেয়ার করুন
ফেসবুকে ভাগ কেরো
Pinterest এ ভাগ করুন
ইমেল শেয়ার

আপনি যদি কয়েক বছর বা তার বেশি সময় ধরে এই সাইটটি পড়ছেন তবে আপনি খেয়াল করেছেন যে আমি প্রায়শই দক্ষিণ টাইরোলের পাশাপাশি ডলোমাইটসকে ভ্রমণের লক্ষ্য হিসাবে উল্লেখ করেছি। বহু বছর ধরে আমি উত্তর -পূর্ব ইতালির এই সুন্দর অংশটি যাচাই করতে আগ্রহী হয়েছি, তবে এটি আমার ইতালির অংশ হয়নি।

উত্তর ইতালিতে আমাদের তিন সপ্তাহের ভ্রমণের জন্য, কাইলিন পাশাপাশি আমি ডলোমাইটে কয়েক দিন কাটানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা গ্রীষ্মের সময় যাত্রার জন্য দুর্দান্ত পর্বতারোহণের পাশাপাশি আশ্চর্যজনক খাবারের সাথে সেই চমত্কার পর্বতমালার দিকে যাব।

ডলোমাইটসের আলতা বদিয়া অঞ্চলের একটি চমত্কার শপ রিসর্ট সিয়াসা সালারেসে কয়েক দিন ব্যয় করার জন্য আমাদের অতিথি হিসাবে আমন্ত্রিত হয়েছিল। সেখানে থাকার ব্যবস্থা আমাদের পুরো চমত্কার অঞ্চলটি পরীক্ষা করার জন্য অ্যাক্সেস অর্জন করেছে।

আরও পড়ুন:

উত্তর ইতালিতে তিন সপ্তাহ: একটি ভ্রমণপথ

অল্টো অ্যাডিজ (দক্ষিণ টাইরোল) সম্পর্কে সমস্ত

বেশিরভাগ ডলোমাইটগুলি ইতালির অল্টো অ্যাডিজ অঞ্চলে অন্তর্ভুক্ত রয়েছে, যদিও তারা প্রতিবেশী ট্রেন্টিনোর পাশাপাশি ভেনেটোতেও ছড়িয়ে পড়ে। অল্টো অ্যাডিজকে একইভাবে দক্ষিণ টাইরোল হিসাবে বোঝা যায়, পাশাপাশি আমি এটি অঞ্চলটি ইতালির বাকী অংশের থেকে সবচেয়ে আলাদা বলে আবিষ্কার করি।

অল্টো অ্যাডিজে যান পাশাপাশি আপনি শপথ করবেন যে আপনি অস্ট্রিয়া বা সুইজারল্যান্ডে রয়েছেন। এটি সমস্ত বিশাল পাহাড়, ঘূর্ণায়মান পাহাড়, পাশাপাশি চকোলেট বক্স গ্রাম। ঠিক কীভাবে এটি এখনও ইতালি হতে পারে?!

আমরা ট্রেন্টিনোতে গত কয়েক দিন কাটিয়েছি, পাশাপাশি প্রযুক্তিগতভাবে প্রশাসনিক অঞ্চলটি ট্রেন্টিনো-আল্টো অ্যাডিজ-তবে আপনি যখন আল্টো অ্যাডিজে পদক্ষেপ নেন, যাই হোক না কেন পরিবর্তন হয়। সমস্ত অবস্থানের নাম হঠাৎ ইতালিয়ান পাশাপাশি জার্মান উভয় ক্ষেত্রেই। এই অঞ্চলের বৃহত্তম শহর বলজানো বোজেনের সমান; ব্রিকোন ব্রিক্সেন হয়ে যায়; লা ভিলাও একইভাবে কঠোর হিসাবে বোঝা যায় (তারা ঠিক কীভাবে তা বজায় রেখেছিল তা বুঝতে পারে না)।

তবুও, ডলোমাইটে আঞ্চলিক ভাষা ইতালিয়ান বা জার্মান নয় – এটি লাডিন। রোম্যান্স ভাষা থেকে নেমে সুইস উপভাষার সাথে দৃ strongly ়ভাবে জড়িত, লাদিনকে আজ প্রায় 20,000 লোক দ্বারা কথা বলা হয়। পাশাপাশি চারটি উপত্যকার প্রত্যেকটির নিজস্ব উচ্চারণ পাশাপাশি উপভাষা রয়েছে!

এটিও সুন্দর লাগে, পাশাপাশি – গণপরিবহন আরও ভাল অবস্থায় রয়েছে; রাস্তাগুলি আরও সুশৃঙ্খল বলে মনে হচ্ছে। এটি ইতালীয় বিশৃঙ্খলার কিছুটা কম পাশাপাশি জার্মানিক সংস্থার আরও কিছুটা কম রয়েছে। আপনি যখন পৌঁছেছেন ঠিক তখন থেকেই আপনি দেখতে পাবেন যে জার্মান পরিবারগুলি বাচ্চাদের সাথে সমস্ত একসাথে মাউন্টেন বাইকে চড়েছে!

তবে আল্টো অ্যাডিজে সবচেয়ে বেশি যা আলাদা করে তা হ’ল এর পর্বতমালা – ডলোমাইটগুলি জঞ্জাল, তীক্ষ্ণ শিখরে পৌঁছে যা মনকে ক্ষতিগ্রস্থ দাঁত বা অতিরিক্ত বৃদ্ধি গ্রাভস্টোন দেয়। আপনি তাদের যে কোনও জায়গায় স্বীকৃতি দিতে পারেন।

প্রকৃতপক্ষে, ডলোমাইটগুলি নিজেরাই ইউনেস্কোর বিশ্ব heritage তিহ্যবাহী স্থান, যেহেতু তারা অন্যান্য পর্বত সীমার তুলনায় ভূতাত্ত্বিকভাবে অনন্য। এগুলি অনন্য চুনাপাথরের গঠন নিয়ে গঠিত, তাদের একটি অস্বাভাবিক উল্লম্ব কাঠামো রয়েছে, পাশাপাশি তারা দিনের সময়ের সাথে রঙ পরিবর্তন করার জন্য বিখ্যাত। উইন্ডোটি দেখুন পাশাপাশি ঠিক একই পাহাড়গুলি ধূসর, নীল, বেগুনি বা এমনকি গোলাপী এমনকি সময়ের উপর নির্ভর করে দেখতে পারে!

পর্বতমালাগুলি যা এই অঞ্চলটিকে বিখ্যাত করে তোলে – পাশাপাশি পর্যটকদের কী আকর্ষণ করে। লোকেরা গ্রীষ্মের সময় পাহাড়গুলি বাড়ানোর পাশাপাশি শীতকালে এগুলি স্কি করে আসে। ফেরারটা হয়ে, সুরক্ষিত রুটের সাথে এক ভয়াবহ চেহারার ধরণের রক ক্লাইম্বিং, সত্যই আল্টো অ্যাডিজে আবিষ্কার করা হয়েছিল। এটি প্রথম বিশ্বযুদ্ধের সময় সৈন্যদের সরবরাহ পাওয়ার পদ্ধতি হিসাবে শুরু হয়েছিল পাশাপাশি এখন এটি উত্তর ইতালির অন্যতম বিশিষ্ট অভিজ্ঞতা ক্রীড়া।

এই ট্রিপ পর্যন্ত, আমি সর্বদা বিশ্বাস করতাম যে সিসিলি ইতালির সবচেয়ে আলাদা অংশ ছিল – আমি বিশ্বাস করি আমি ইতালিকে ভালভাবে বুঝতে পেরেছি, তবে সিসিলি আমাকে পাশের দিকে ছুঁড়ে ফেলেছিল। হঠাৎ ভাষাটি আলাদা ছিল, লোকেরা আলাদা ছিল, রাস্তাগুলি আকারে সঙ্কুচিত হয়েছিল। তবে তবুও, ইতালি আল্টো অ্যাডিজির চেয়ে ইতালির বাকী অংশের মতো আরও দুর্দান্ত কাজ দেখছিল!

ডলোমাইটে সিয়াসা সালারে থাকা

আমার এক ভাল বন্ধু আছে যিনি অনেকগুলি উচ্চ-প্রান্তের সম্পত্তি নিয়ে কাজ করেন-পাশাপাশি তিনি যখন তাদের সকলকে পছন্দ করেন, কয়েক মাস ধরে তিনি আমার কাছে অন্য কোনও হোটেলের চেয়ে সিয়াসা সালারেস সম্পর্কে আরও বেশি বিরক্ত হয়েছিলেন। সুতরাং এই ট্রিপটি দীর্ঘকাল ধরে তৈরি হয়েছিল – কয়েক সপ্তাহের জন্য আমি ইতালি যাওয়ার সুযোগ পাওয়ার সাথে সাথেই আমি তার কাছে পৌঁছেছি, তিনি আমাকে সংযুক্ত করেছিলেন, পাশাপাশি আবাসিক সম্পত্তি আমাকে পাশাপাশি কাইলিনের প্রস্তাব দিয়েছিল একটি তিন-রাত থাকার ব্যবস্থা।

সিয়াসা সালারেস একটি পারিবারিক মালিকানাধীন রিসর্ট যা ১৯64৪ সালে খোলা হয়েছিল। আজ এটি উইজার পরিবার: স্টিফান পাশাপাশি উইলমা পাশাপাশি তাদের ছেলে, জ্যান ক্লেমেনস, আবাসিক ওয়াইন গাই (এবং চতুর্থ-প্রজন্মের আতিথেয়তা কর্মী) ছিল। প্রতি বছর, বছর বছর, তারা কোনওভাবে রিসর্টকে বাড়িয়ে তোলে। এই মুহূর্তে তারা সত্যিই 47 থেকে 42 থেকে স্পেসের সংখ্যা হ্রাস করছে তবে এগুলি আরও উচ্চ-প্রান্তে পরিণত করেছে।

সিয়াসা সালারেসে সজ্জা সমসাময়িক ছোঁয়াগুলির সাথে traditional তিহ্যবাহী লাডিন শৈলীর মিশ্রণ করে-হ্যান্ড-পেইন্ট বিশ্বাস করুনএড উডেন গাউন একসাথে ধূসর মধ্য শতাব্দীর সমসাময়িক চেয়ারগুলির সাথে। এটি বেডরুমে অবিরত থাকে। আমাদের প্রতিটি প্রাচীরের হালকা কাঠের প্যানেলিং পাশাপাশি সমসাময়িক ধূসর আসবাব ছিল, যার মধ্যে একটি চেইজ সহ একটি সোফা সহ আপনি প্রসারিত করতে পারেন।

বেশিরভাগ সম্পত্তি যারা এই দুটি অত্যন্ত ভিন্ন শৈলীর মিশ্রণের চেষ্টা করে তারা এটিকে টানতে পারে না – তবে তারা এখানে করে, পাশাপাশি অত্যন্ত ভাল।

তবে কেবল রিসর্টের চেয়ে আরও বেশি পদ্ধতি রয়েছে। খুব প্রথম, শীতকালে স্কিইংয়ের পাশাপাশি স্নোবোর্ডিংয়ের সহজ লাভের অ্যাক্সেস রয়েছে। বিশ্বের বৃহত্তম স্কি অঞ্চল ডলোমিটি সুপারস্কি নেটওয়ার্কের একটি ঘনিষ্ঠ জীবন লিঙ্ক।

তারপরে আবার, আমি স্কাইয়ার নই – আমি একজন হাইকার। আপনি যে ঠিক একই পর্বতগুলি স্কি করতে পারেন সেগুলি গ্রীষ্মকালীন সময়ে ভ্রমণ করার জন্য ঠিক ততটাই দুর্দান্ত – পাশাপাশি আমার মতে, মতামতগুলি আরও ভাল। পাশাপাশি আপনার অঞ্চল জুড়ে সাধারণ লাভের অ্যাক্সেস রয়েছে।

এটি মজার বিষয় ঠিক asons তুগুলি কতটা আলাদা। শীতকালে তারা ইতালি থেকে পর্যটকদের (35%), তারপরে যুক্তরাজ্য (25%), তারপরে ফ্রান্স, জার্মানি, পাশাপাশি বেলজিয়াম, এশিয়া পাশাপাশি দক্ষিণ আমেরিকা থেকে নতুন কন্টিনেন্টস সহ, গ্রীষ্মের সময় তারা 50%পায় ইতালীয় পর্যটকরা, আমেরিকানরা মেনে চলেন।

ডলোমাইটে হাইকিং

হাইকিং হ’ল আমি ডলোমাইটসে পারফর্ম করতে চেয়েছিলাম। আপনাকে পর্বত ট্রেইলগুলি আবিষ্কার করতে খুব বেশি দূরে যেতে হবে না, পাশাপাশি আমার ক্ষেত্রে এটি কেবল রাস্তা জুড়ে শুরু হয়েছিল, আমাকে দর্শনীয় পাহাড়ের দিকে হাঁটতে নিয়ে গেছে।

সিয়াসা সালারেসের মালিক স্টিফান উইজার আমাকে ঘনিষ্ঠ অঞ্চলে একটি ভাড়া বাড়ানোর জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। আমি কিছুটা ঘাবড়ে গিয়েছিলাম, কলোরাডোর ভাইলের উচ্চতায় চলাচল করার সময় আমি ঠিক কতটা ক্লান্ত হয়ে পড়েছিলাম তা মনে রেখেছিলাম, তবে আমার কোনও ভয় ছিল না। এটি ক্লান্তির পয়েন্টে হাইকিংয়ের পাশাপাশি সুন্দর ছবি তোলার জন্য হাইকিংয়ের বিষয়ে কম ছিল।

পুরো ল্যান্ডস্কেপ জুড়ে, আপনি পাহাড়ের পাশের পর্বত ঝুপড়ি দেখতে পাবেন। কিছু লোক আপনার স্কিইং করার সময় কিছু খাবারের পাশাপাশি সরবরাহের পাশাপাশি সরবরাহের গ্রীষ্মকালীন সঞ্চয় করার জন্য এগুলি ব্যবহার করে। সিয়াসা সালারেসের নিজস্ব একটি রয়েছে যেখানে তারা পিকনিকগুলি রেখেছিল!

এবং এখানে পাগল অংশ – আমি শপথ করছি ডলোমাইটস আমাদের নিরাময় করেছে। কাইলিন পাশাপাশি আমি ট্রেন্টিনোর ট্র্যাভার্স সেমিনার থেকে সরাসরি দেখিয়েছি, যেখানে গভীর রাতগুলি, পাশাপাশি অনেক বেশি সামাজিকীকরণ, পাশাপাশি পর্যাপ্ত ঘুম আমাদের “কনফারেন্স পোস্ট ফ্লু” দিয়ে ফেলেছিল।

আমি এমন নাক দিয়ে দেখিয়েছি যাতে আমি প্রথম রাতে কোনও কিছুর স্বাদ নিতে পারি না (একটি রন্ধনসম্পর্কিত রিসর্টে মাথাব্যথা!)। কাইলিনের কিছুটা পেটে ঝামেলা হচ্ছিল। ধন্যবাদ আমি পরের দিন সকালে আবারও গন্ধযুক্ত পাশাপাশি স্বাদ নিতে পারি, পাশাপাশি কাইলিন পাশাপাশি আরও ভাল বোধ করতে শুরু করে।

এটা কি তাজা পর্বত বাতাস ছিল? আঞ্চলিক খাবার? সত্যিই বাইরে যাওয়ার পাশাপাশি সারাদিন কম্পিউটারের পিছনে বসে থাকার পরিবর্তে হাইকিং? কে জানে?

তবে ডলোমাইটে তিন দিন পরে, আমরা দুজনেই মিলিয়ন গুণ ভাল বোধ করছিলাম। তারপরে আমরা লেক কোমোতে গিয়েছিলাম পাশাপাশি একটি দুর্দান্ত চুক্তি আরও খারাপ করেছিলাম। (আমার কাছে প্রমাণের মতো শোনাচ্ছে!)

ডলোমাইটে কী খাবেন

ডলোমাইটে খাবারের পাশাপাশি ওয়াইন এলে আমার উচ্চ প্রত্যাশা ছিল না, তবে আমি ঠিক কতটা দুর্দান্ত তা দেখে আমি উড়ে গেলাম! খুব প্রথমত, ডলোমাইটগুলিতে খাবার আপনি ইতালির অন্য কোথাও যা পান তার মতো কিছু হওয়ার আশা করবেন না – এখানে কোনও ইনসালটা ক্যাপ্রেসের সন্ধানে আসবেন না।

এই ঠিক এখানে খাবারটি সারা দিন এই পাহাড়গুলিতে আরোহণের সময় আপনাকে উত্সাহিত রাখতে যথেষ্ট আন্তরিক। আপনি প্রেসকনডেল, পনিরের সাথে রুটির ডাম্পলিংগুলি উপভোগ করতে পারেন, একটি ধারালো বাঁধাকপি সালাদে পরিবেশন করা।

আপনার কাছে মাশরুমের সাথে শীর্ষে থাকা পেপারডেল থাকতে পারে – চ্যান্টেরেলিস সহ, বিশ্বের আমার পছন্দের জিনিসগুলির মধ্যে একটি। মাশরুম-শিকার অল্টো অ্যাডিজে অত্যন্ত বিশিষ্ট, তবে আপনার অনুমতি প্রয়োজন পাশাপাশি আপনি ঠিক কতগুলি সংগ্রহ করতে পারেন তার উপর আপনি সীমাবদ্ধ।

আপনি ভাজা রুটির পাশাপাশি মাউন্টেন গোট সসেজের সাথে পরিবেশন করতে পারেন। প্রথমত, পর্বত ছাগল সসেজ – এটি সুস্বাদু, তবে বুঝতে পারে যে পুরো সসেজ উত্পাদন করতে সাধারণত সরবরাহে পর্যাপ্ত পর্বত ছাগল নেই। পরিবর্তে, এটি সাধারণত শুয়োরের মাংসের সাথে মিশ্রিত হয়। (জেনে রাখুন যে আপনি যদি কারও সাথে ভ্রমণ করছেন তবে শুয়োরের মাংস এড়ানো হয়))

তবে সেই স্পেক সম্পর্কে কথা বলা যাক। স্পেককে সাধারণত বেকন হিসাবে উল্লেখ করা হয়, বিশেষত বিশ্বের জার্মানিক অংশগুলিতে, তবে ডলোমাইটগুলিতে, স্পেক হ’ল মৃদু, সর্বাধিক পালক প্রসিকিউটো যা আপনি কল্পনা করতে পারেন – কেবল একটি স্পষ্টভাবে ধূমপায়ী গন্ধযুক্ত যা আপনি পারমা বা সান ড্যানিয়েলে আবিষ্কার করতে পারবেন না ।

আমি ডলোমাইটগুলিতে প্রায় প্রতিটি খাবারে স্পেক ছিলাম, পাশাপাশি আমি প্রতিবার এটি অবাক করে দিয়েছিলাম। এটি বিশ্বের অন্যতম দুর্দান্ত মাংস।

তবে ডলোমাইটে আমার সময়ের রন্ধনসম্পর্কীয় হাইলাইটটি ছিল ওয়াইন টেস্টিংয়ের পাশাপাশি সিসা স্যালারেস ওয়াইন সেলারে আমাদের ডিনার। ক্লেমেনস, তার কুড়ি দশকের গোড়ার দিকে আবাসিক ওয়াইন লোক, আমাদের ইতালিতে আমার পুরো সময়ের সবচেয়ে ভাল খাবার সরবরাহ করেছিল।

সিয়াসা সালারেসের ওয়াইন সেলারটি পুরো 26,000 বোতল ওয়াইনকে বাড়ি। তারা প্রতি বছর 14,000 এর বেশি হয়ে যায়। শীতকালে কমপক্ষে 10,000 টি চালু করা হয়। এই সংখ্যাগুলি উন্মাদ!

(আপনি ভাবতে পারেন যে সবচেয়ে ব্যয়বহুল বোতলটি কী ছিল – এটির জন্য 12,000 ইউরো (13,500 ডলার) ব্যয় হয় They তারা এইচএভে তিনটি বোতল পাশাপাশি সেগুলির দুটি অফার করেছে। ব্যক্তিগতভাবে, আমি যে ধরণের ব্যক্তির বোতলে 12,000 ইউরো ব্যয় করেন সে সম্পর্কে আমি প্রশ্ন করি, তবে এটি কেবল আমিই …)

আমি বিশ্বাস করি যে আমরা কেবল আঞ্চলিক ওয়াইনগুলিতে মনোনিবেশ করব, তবে ক্লেমেনস ওয়াইনকে এত বেশি পছন্দ করে, তিনি ইতালির আশেপাশের তার পছন্দসই ভাগ করে নেওয়ার প্রতিরোধ করতে পারেননি। আমি ওয়াইন পছন্দ করি, তবে আমি এটি সম্পর্কে অত্যন্ত কার্যকরভাবে কথা বলতে পারি না-তবে আমাদের ইতালির আশেপাশের অনেক আকর্ষণীয়-স্বাদযুক্ত ওয়াইন ছিল। ভেনেটো থেকে একজনকে ইনসোলেন্ট নামক একটি সহ – ভাল, এটি সুন্দর কোনও কিছুর সমান হয় না!

আপনি যেমন কল্পনা করতে পারেন, ওয়াইন সেলারে একটি “পনির ঘর” রয়েছে, পাশাপাশি সুস্বাদুতার দৈত্য টুকরো পূর্ণ।

এবং প্রোগ্রামের একটি উপযুক্ত টাইরোলিয়ান খাবার চূড়ান্ত স্লাইডারগুলি তৈরি করতে কিছু স্পেক, আচারের পাশাপাশি গোলাকার টুকরো রুটি দিয়ে শুরু হয় …

এবং তারপরে স্নেহ! আমি জানি, গ্রীষ্মকালীন সময়ে স্নেহসঞ্চার করা পাগল বলে মনে হচ্ছে (এবং সুইজারল্যান্ডে কেবল এটি করার জন্য আমি সমালোচিত হয়েছি, আমাকে আপনাকে বলি) তবে দুর্দান্ত ওয়াইন সেলারে নিচে, এটি নিখুঁত ছিল।

আমাদের কাছে পরম সতেজ মুরগি, গরুর মাংসের পাশাপাশি ভিল ছিল, সেইসাথে সিমারিং ব্রোথগুলিতে সাবধানতার সাথে রান্না করার জন্য ভিল, পাশাপাশি পোলেন্টা, পেঁয়াজ, পাশাপাশি পনিরের মধ্যে ডুব দেওয়ার জন্য আলু সহ স্বীকৃতি।

আপনি বুঝতে পারছেন খুব ভাল জিনিস কি ছিল? পনির মধ্যে কাটা প্যানসেটটা ডুবিয়ে। এটি অপ্রয়োজনীয় বলে মনে হচ্ছে (এবং এটি ছিল) তবে এটি অসামান্য ছিল। যদিও এটি বন্ধ করার জন্য আপনি কিছু হাইকিং বা স্কিইং করেছেন তা অবশ্যই নিশ্চিত করুন!

এবং অবশেষে, খাবার শেষ করার পরে, আমাদের চকোলেট রুম দেওয়া হয়েছিল। দেয়ালে রেখাযুক্ত ছিল সব ধরণের চকোলেট। ক্লেমেনস আমাদের প্রত্যেককে জিজ্ঞাসা করেছিল যে আমরা চকোলেটে কী পছন্দ করেছি, তারপরে আমাদের স্বাদে নিখুঁত প্লাটারগুলি তৈরি করেছেন। কাইলিন পাশাপাশি আমি স্বর্গে ছিলাম।

এগুলিও সব নয়। চকোলেট রুমের পরে সিয়াসা সালারেসের জন্য আরও একটি চমক রয়েছে। আমি বিশ্বাস করি আমি এখানে এটি নিয়ে আলোচনা না করে সেরা। তবে এটি ভাল।

লাডিন সংস্কৃতি

স্টিফান উইজার আমাকে কিছুটা লাডিন সংস্কৃতি পরীক্ষা করার জন্য একদিনে বাইরে নিয়ে গেলেন। খুব প্রথম, আমরা একটি কাঠের কার্ভারের বাড়িতে থামলাম। কার্ভার, একজন অক্টোজেনারিয়ান, তার বাড়ির পাশাপাশি সমস্ত ধরণের পাগল কাঠের খোদাই করে কর্মশালাটি covered েকে রেখেছেন। আজ তিনি তাঁর সমস্ত সময় তার কুঁড়েঘরে ব্যয় করেন, তাঁর খোদাইগুলিতে কাজ করেন, সমস্ত কিছুর উপরে থেকে জীবন উপভোগ করেন (এবং তার পরিবার নিয়ে আসা মুদি খাওয়ার)।

খোদাই করা অসামান্য ছিল। সেখানে পেঁচা ছিল, সেখানে অ্যান্টলার ছিল, পাশাপাশি হস্তনির্মিত আসবাবের একটি পরিসরও ছিল – পাহাড়ের কাঠামোকে উড়িয়ে দেওয়ার জন্য একটি ছদ্মবেশী কাঠ দিয়ে তৈরি ডলোমাইটের মতো আকারের একটি বেঞ্চ সহ। একেবারে অবিশ্বাস্য কাজ।

কার্ভারটি আমাকে আমার সাথে ঘর নেওয়ার জন্য একটি ছোট খোদাই সরবরাহ করেছিল – এটিতে একটি ছোট্ট হৃদয়যুক্ত একটি স্টাম্পে একটি কুড়াল।

“আপনি কীভাবে লাদিনে আপনাকে ধন্যবাদ বলতে চান?” আমি স্টেফানকে ফিসফিস করে বললাম।

“জিউলান,” তিনি জবাব দিলেন।

“জিউলান,” আমি সম্ভবত খারাপভাবে কাঠবাদামে বলেছিলাম।

এরপরে, আমরা লাডিন যাদুঘরটি পরিদর্শন করেছি, যা আপনাকে এই অঞ্চলের অনন্য সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়। ভিউগুলি অর্ধেক খারাপ নয়, হয়ও! আপনি কীভাবে শতাব্দী ধরে ডলোমাইটের কঠোর পরিবেশে বেঁচে ছিলেন, পাশাপাশি তারা সেই পথেই সুন্দর শিল্প প্রতিষ্ঠা করেছেন সে সম্পর্কে আপনি ঠিক সমস্ত আবিষ্কার করতে পারেন।

এটি আমি দেখা প্রথম যাদুঘর যা আমি দেখেছি যে ক্যাপশনগুলির পাশাপাশি জার্মান, জার্মান, পাশাপাশি লাডিনে গাইড ছিল – তবে ইংরেজিতে নয়। ভয় পাবেন না, ইংরেজিতে অডিওগুইডস রয়েছে যা আপনাকে যাদুঘরটি নেভিগেট করতে সহায়তা করবে।

তবে উপত্যকার একটি আনন্দ কেবল সেটিংয়ের সৌন্দর্য গ্রহণ করার পাশাপাশি চারপাশে গাড়ি চালাচ্ছিল। প্রতিটি দিকে চমত্কার দৃশ্য ছিল।

মাঝে মাঝে, যদিও আমরা বড় বড় সোয়াথগুলি অতিক্রম করতাম যেখানে এটি উপস্থিত হয়েছিল যে পুরো পাহাড়গুলি তাদের গাছগুলি শিকড় থেকে ছিঁড়ে ফেলেছিল, ব্ল্যাকহেডস দিয়ে covered াকা থাকা ছিদ্রযুক্ত স্ট্রিপগুলির মধ্যে একটির মতো নয়।

“সেখানে কি হয়েছে?” আমি স্টিফানকে জিজ্ঞাসা করলাম।

ঝড়, তিনি আমাকে জানিয়েছিলেন, অক্টোবর 2018 এর শেষের দিকে The উচ্চ বাতাসগুলি এতটাই গুরুতর ছিল যে কিছু অঞ্চল তাদের 20% বনাঞ্চল হারিয়েছে।

জলবায়ু পরিবর্তন কেবল ক্রমবর্ধমান তাপমাত্রার চেয়ে নিজেকে আরও পদ্ধতিতে প্রকাশ করে। অস্বাভাবিক ঝড়ের ক্রিয়াকলাপ – যা আপনি গত কয়েক বছর ধরে অবশ্যই বিশ্বজুড়ে লক্ষ্য করেছেন – এটি একটি লক্ষণ। পাশাপাশি এটি কেবল গ্রীষ্মমণ্ডলেই ঘটে না। আলপাইন অঞ্চলগুলিও সংবেদনশীল।

ডলোমাইটে শিথিল

আমি সেমিনারের ক্রেজি থেকে ডিটক্সে ডলোমাইটসে এসেছি – পাশাপাশি আমি ঠিক তাও করেছি। সকলের মধ্যে সেরাটি ছিল সেই দুপুরের পাশাপাশি কাইলিন পাশাপাশি আমি বাইরের কাঠ-জ্বলন্ত হট টব (এবং, উম, ইনস্টাগ্রামের গল্পগুলিতে হট টব টাইম মেশিন প্যারোডি ভিডিও তৈরি করে) শীতল করার জন্য ব্যয় করেছি।

কখনও কখনও আপনার যা প্রয়োজন তা হ’ল পাহাড়ে প্রবেশ করা – পাশাপাশি ডলোমাইটে তিন দিন অবশ্যই আমাকে ভাল করেছে।

পরবর্তী পড়ুন:

ইতালিতে একক মহিলা ভ্রমণ – এটি কি নিরাপদ?

17 ইতালিতে গাড়ি চালানোর জন্য অবশ্যই টিপস জানতে হবে

প্রয়োজনীয় তথ্য: ডলোমাইটগুলিতে আপনার ভ্রমণের পরিকল্পনা করার সময় সাবধানতা অবলম্বন করুন – গ্রীষ্মকালীন মরসুম জুন পর্যন্ত শুরু হয় না, পাশাপাশি প্রায়শই যেমন থাকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

ব্যাংকক থেকে চিয়াং রাই: ট্রেন, বাস বা বিমানের মাধ্যমেব্যাংকক থেকে চিয়াং রাই: ট্রেন, বাস বা বিমানের মাধ্যমে

চিয়াং রাই প্রাকৃতিক এবং সাংস্কৃতিক বিস্ময়ের সংমিশ্রণ। প্রদেশের পশ্চিম এবং উত্তর অঞ্চলগুলি পাহাড় এবং জঙ্গলের দ্বারা আধিপত্য বজায় রাখার সময়, পূর্ব অংশটি নদীর সমভূমি দ্বারা আকারযুক্ত। মাউন্টেন হাইকিং, জঙ্গল ট্রেকিং,

প্যারাডাইজ প্যাক-আপনাকে কীভাবে চিরকাল ভ্রমণ করতে এবং বিনামূল্যে লাইভপ্যারাডাইজ প্যাক-আপনাকে কীভাবে চিরকাল ভ্রমণ করতে এবং বিনামূল্যে লাইভ

ভ্রমণ এবং বিদেশে পুরো সময়ের জন্য বাস করা এবং পুরো সময়ের জন্য বসবাস করা আপনাকে দেখানো। এটি আমরা যা করি, এটিই আমরা পছন্দ করি। আমরা প্রায়শই আমাদের ওয়েবসাইটে এই বিষয়গুলি

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে রিভারলাইফ অ্যাবসিলিংঅস্ট্রেলিয়ার ব্রিসবেনে রিভারলাইফ অ্যাবসিলিং

আমি যখন ক্যাঙ্গারু পয়েন্ট ক্লিফসের কিনারায় দাঁড়িয়েছিলাম, আমি শেষবারের মতো আমি অ্যাবসিলিং (বা রেপেলিং, যেমনটি আমি সেখান থেকে বলা হয়) মনে রাখার চেষ্টা করেছি। এটি আমাকে আমার উচ্চ প্রতিষ্ঠানের বছরগুলিতে